1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
মেক্সিকোয় সাংবাদিকের বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার - চলমান সময়
November 28, 2020, 2:39 pm

মেক্সিকোয় সাংবাদিকের বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার

সাইফুর রহমান জনি, আন্তর্জাতিক ডেস্ক, চলমান সময়
  • আপডেট সময় : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১০, ২০২০
  • 63 Time View

উত্তর আমিরকার দেশ মেক্সিকোতে এক সাংবাদিকের বিচ্ছিন্ন মরদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ সময় শরীর থেকে তার মাথা বিচ্ছিন্ন ছিল। পুলিশ জানিয়েছে, বুধবার মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রজ রাজ্য থেকে জুলিও ভালদিভিয়া নামের ওই সাংবাদিকের মরদেহটি উদ্ধার করা হয়েছে।

বিশ্বের মধ্যে সাংবাদিকদের জন্য মেক্সিকোকে অন্যতম বিপজ্জনক দেশ হিসেবে মনে করা হয়। সেখানে সংবাদকর্মীদের উল্লেখযোগ্য কোনো নিরাপত্তার ব্যবস্থাই নেই।

দেশটির পূর্বাঞ্চলীয় ভেরাক্রজ রাজ্যের পুলিশ প্রধান হুগো গুতিয়েরেজ ও নিরাপত্তা বিষয়ক মন্ত্রী এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, জুলিও ভালদিভিয়া নামের ওই সাংবাদিককে হত্যার এই ঘটনা কাপুরুষোচিত হত্যাকাণ্ড।

এক বিবৃতিতে হুগো গুতিয়েরেজ বলেন, রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে এই হত্যাকাণ্ডের তদন্ত করা হবে। দোষীদের খুঁজে বের করতে সবকিছু করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

নিহত জুলিও ভালদিভিয়া এল মুন্ডো ডে ভেরাক্রজ নামক পত্রিকায় কাজ করতেন। এল মুন্ডো ডে ভেরাক্রজ এক প্রতিবেদনে জানিয়েছে, ভালভিদিয়ার মরদেহ তার মোটরসাইকেল-সহ একটি রেল লাইনের ওপর পাওয়া গেছে। চলতি বছর এ নিয়ে মেক্সিকোতে পাঁচজন সাংবাদিক নিহত হয়েছেন।

মেক্সিকোতে ২০০০ সাল থেকে এখন পর্যন্ত শতাধিক সাংবাদিককে হত্যা করা হয়েছে। তবে এসব ঘটনায় বেশিরভাগ সময়ই নিহতদের পরিবার সঠিক বিচার পায় না। খবর এএফপির।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *