1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
হাওরের ছেলে-মেয়েরা এখন ঘরে বসে ইন্টারনেটে ডলার আয় করে - চলমান সময়
November 28, 2020, 1:43 pm

হাওরের ছেলে-মেয়েরা এখন ঘরে বসে ইন্টারনেটে ডলার আয় করে

চলমান ডেস্ক:
  • আপডেট সময় : রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০
  • 71 Time View

এখন হাওরের ছেলে-মেয়েরা ঘরে বসে ইন্টারনেটে ডলার আয় করতে পারছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, এখন হাওরের ছেলে-মেয়েরা ঘরে বসে ইন্টারনেটে ডলার আয় করতে পারছে। হাইস্কুল, কলেজ পড়ার জন্য ২০ কিলোমিটার পথ আর পায়ে হেঁটে পাড়ি দিতে হয় না। অথচ মাত্র একদশক আগেও হাওরবাসী তাদের দুর্ভোগ লাগবে সরকারের সহযোগিতা পাবে তা চিন্তাও করতে পারেনি।
শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে হাওরের প্রত্যন্ত গ্রামে প্রতিষ্ঠিত বিদেশে রফতানি যোগ্য ডিজিটাল প্রযুক্তি শিল্পের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এসব কথা বলেন।
মোস্তাফা জব্বার বলেন, হাওর, দ্বীপ ও চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সরকার ডিজিটাল সংযোগ নিশ্চিত করতে কাজ করছে। কাউকে বাদ রেখে নয়, উন্নয়নে সকলের অন্তর্ভুক্তি নিশ্চিত করার মাধ্যমে জ্ঞানভিত্তিক একটি ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী কাজ করছেন।
সুনামগঞ্জ জেলার ধর্মপাশার প্রত্যন্ত এলাকার আহমেদপুর গ্রামে অ্যাডভান্স অ্যাপ, বাংলাদেশ নামে ডিজিটাল প্রযুক্তি শিল্পে ৪৮ জন তথ্যপ্রযুক্তি প্রকৌশলী ও প্রোগ্রামার কাজ করছেন। এখান থেকে উৎপাদিত সফটওয়্যারসহ ডিজিটাল পণ্য ও সেবা বিদেশে রফতানি করা হবে। অনুষ্ঠানে মন্ত্রীরা প্রত্যন্ত হাওরে একটি সফটওয়্যার ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠা করার বিষয়টিকে ডিজিটাল বাংলাদেশের জন্য একটি যুগান্তকারী ঘটনা হিসেবে আখ্যায়িত করেন।
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, নেত্রকোনা থেকে মোহনগঞ্জ, ধর্মপাশা ও তাহেরপুর হয়ে হাওরের ওপর দিয়ে সাড়ে ১৩ কিলোমিটার উড়াল সড়ক নির্মাণ সম্পন্ন হলে হাওরবাসীর জীবনমান পাল্টে যাবে। তিনি জানান, সিলেট থেকে নেত্রকোণা ট্রেন লাইন স্থাপনের কাজও করা হবে। তৈরি হবে দিরাই থেকে শাল্লা ও আজমিরীগঞ্জ ও হবিগঞ্জ হয়ে ঢাকা-চট্টগ্রাম যাওয়ার মহাসড়ক।
সুব্রত দাস খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে অ্যাডভান্স অ্যাপস বাংলাদেশের প্রধান নির্বাহী শফিউল আলম বিপ্লব আলোচনায় অংশ নেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *