1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
সুখবর : শিগগিরই মালয়েশিয়ায় অভিবাসীদের বৈধতার সুযোগ - চলমান সময়
March 1, 2021, 1:36 pm

সুখবর : শিগগিরই মালয়েশিয়ায় অভিবাসীদের বৈধতার সুযোগ

প্রভাসী প্রতিনিধি:
  • আপডেট সময় : শনিবার, অক্টোবর ৩১, ২০২০
  • 169 Time View
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার কার্যক্রম শুরু হতে যাচ্ছে। চলমান নোভেল করোনাসহ বিভিন্ন পরিস্থিতির শিকার হয়ে দেশটিতে যারা অবৈধ হয়ে পড়েছেন তাদেরকে এ সুযোগে কিভাবে বৈধতা দেয়া যায় সে পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা চলছে।

তবে নির্দিষ্ট সময়ের জন্য তাদেরকে পাম ও রাবার শিল্পে নিয়োগ দেয়া হবে। আর এ প্রক্রিয়া বাস্তবায়নে স্বরাষ্ট্রবিষয়ক, জ্বালানি ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

jagonews24

এর আগে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, করোনাকালীন দেশি-বিদেশি যারা চাকরি হারিয়েছেন তারা মাই ফিউচার জবস অনলাইনে নিয়োগ কর্তাকর্তৃক আবেদনের মাধ্যমে স্থানীয়দের পাশাপাশি বিদেশি কর্মীরাও আবেদন করতে পারবেন। আর এ প্রক্রিয়া ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে।

এদিকে করোনা মহামারির কারণে অসংখ্য অভিবাসী শ্রমিক কাজ হারিয়ে বেকার হয়ে কঠিন সময় পার করছেন। এ কঠিন সময়ে বৈধতা দেয়ার ঘোষণায় অবৈধ অভিবাসী কর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তবে এ সুযোগে দালালদের প্ররোচণায় না পড়ে সরকারের ঘোষণা অনুযায়ী অবৈধরা যাতে বৈধ হতে পারে এ বিষয়ে সজাগ দৃষ্টির আহ্বান জানিয়েছেন সচেতন প্রবাসীরা।

jagonews24

শুক্রবার দেশটির চীনা সম্প্রদায়ের সঙ্গে একটি বিশেষ বৈঠকে অংশ নিয়ে প্রধানমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, ‘করোনা মহামারির কারণে দেশে সংশ্লিষ্ট খাতে শ্রমিক সঙ্কট মোকাবিলায় অভিবাসী কর্মীদের অস্থায়ীভিত্তিতে শর্ত সাপেক্ষে বৈধকরণপূর্বক নিয়োগ দেয়া হবে।

তাছাড়া দুই বছর ধরে বিদেশ থেকে শ্রমিক আমদানি বন্ধ রয়েছে তা উন্মুক্তকরণের অনেক প্রস্তাব এসেছে। পর্যায়ক্রমে শ্রমবাজারও খুলে দেয়ার বিবেচনাধীন রয়েছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *