1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
সোনাপুর-কোম্পানীগঞ্জ সড়কে ঝুঁকি নিয়ে চলছে বিআরটিসির দোতলা বাস - চলমান সময়
November 28, 2020, 10:50 am

সোনাপুর-কোম্পানীগঞ্জ সড়কে ঝুঁকি নিয়ে চলছে বিআরটিসির দোতলা বাস

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ  রিপোর্টার:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০
  • 183 Time View
ফাইল ছবি।

নোয়াখালীর সোনাপুর থেকে সোনাপুর-কবিরহাট-কোম্পানীগঞ্জ-দাগনভূঞা হয়ে ফেনী পর্যন্ত ঝুঁকি নিয়ে চলছে বিআরটিসির দোতলা বাস। এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে রুটটিতে বিআরটিসি বাস সার্ভিস চালু করলেও তা এখন যাত্রীদের ঝুঁকির কারন হয়ে দাঁড়িয়েছে। লাভের চাইতে এখন ঝুঁকিটাই বেশী হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সোনাপুর-কবিরহাট-কোম্পানীগঞ্জ-দাগনভূঞা সড়কটি সড়ক বিভাগের আঞ্চলিক মহাসড়ক নং-Z1441, যার দৈর্ঘ্য ৩০ কিলোমিটার বা ১৯ মাইল। যাতায়াতের সুবিধা ও দূরত্ব কম হওয়ায় এ অঞ্চলের মানুষ নোয়াখালী সদরে যেতে এ সড়টিই বেশী ব্যবহার করে। যার করনে সাধারণ মানুষের দাবী ও চাহিদার প্রেক্ষিতে অক্টোবর-২০ মাসে এ রুটে বিআরটিসি ৪টি বাস চালু করে। রাস্তাটি সড়ক বিভাগের হলেও এ রাস্তাটি শহুরে রাস্তা বা হাইওয়ের মতো সমতল নয়। রাস্তাটি দুই দিকেই ঢালু। কোম্পানীগঞ্জ থেকে সোনাপুর পর্যন্ত অনেক আঁকা বাঁকা মোড়ও রয়েছে। যা দোতলা বাস চলাচলের জন্য মোটেই উপযোগী নয়। দোতলা বাস চালুর পূর্বে রাস্তাটির বাঁক সরলি করণে কিছুটা কাজ করা হলেও তা দোতলা বাস চলাচলের জন্য যথেষ্ট ছিলনা বলে অনেকে মনে করছেন। যার কারনে ঝুকি নিয়েই যাত্রীরা বিআরটিসি দোতলা বাসে করে যাতায়াত করছে। অনেকে আবার প্রথম প্রথম দোতলা বাসে চড়লেও এখন এ বাস পরিহার করে অন্যভাবে যাতায়াত করছেন।

নোয়াখালী সদরে নিয়মিত যাতায়াত করেন কোম্পানীগঞ্জের এনজিও কর্মকর্তা মোস্তবা আলী চৌধুরী নয়ন। তিনি বলেন, দোতলা বাসে করে সোনাপুর যেতে আমার অনেক ভয় লেগেছে। বিপরীত দিক থেকে আসা গাড়িকে সাইড দিতে দোতলা বাস কাত(এক পাশে ঝুঁকে) হয়ে যায়। রাস্তার মোড় গুলোতেও একই অবস্থা। খুবই ভয় করে। মনে হয় এখনই বাসটি কাত হয়ে পড়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার(অপারেশন) আরিফুর রহমান তুষার ঢালু রাস্তায় দোতলা বাস চলাচলে ঝুঁকি রয়েছে বলে স্বীকার করে বলেন, বিআরটিসি বাস রাস্তায় চলাচলে সাবধানতা অবলম্বন করে। আমাদের চালকের নির্দেশনা আছে যে সর্বোচ্চ গতিসীমা ৬০ এর মধ্যে থাকতে হবে।

তিনি বলেন, মানুষের দাবী ও চাহিদার প্রেক্ষিতে এ রুটে বাস চালু করা হয়েছিল। আমাদের ডিপোতে একতলা বাস না থাকায় আমরা দোতলা বাস দিয়েছি। ডিপোতে একতলা বাস আসলে দোতলা বাস প্রত্যাহার করা হবে বলেও তিনি জানান।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *