1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
৪ ভারতীয় নাবিককে অপহরণ করল নাইজেরিয়ার জলদস্যুরা - চলমান সময়
January 23, 2021, 9:24 pm
শিরোনাম:
কোম্পানীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করলেন ইউএনও সরকার দেশের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে: এম.পি কিরণ ঘাটাইলে গৃহবধূকে ধর্ষণ, ভিডিও ফেইসবুকে ছেড়ে দেয়ার হুমকি প্রত্যেক গৃহহীন শেখ হাসিনার উপহার গৃহ পাবেন: উপমন্ত্রী হাবিবুন নাহার ‘মাশরাফি জুনিয়র’ নাটকের ৫০ পর্ব পূর্ণ হলো হঠাৎ স্থগিত ঢাকায় ২০২১ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি রেলওয়ে পোষ্য সোসাইটি চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদকের উপর হামলার প্রতিবাদ শেষ ওয়ানডে খেলার লক্ষে চট্টগ্রামে টাইগাররা বাংলাদেশ প্রাক্তন সৈনিক সংস্থার প্রকল্প উদ্বোধন করলেন মেয়র টিটু ন্যাশনাল গার্ডের সদস্যদের কাছে ক্ষমা চাইলেন বাইডেন

৪ ভারতীয় নাবিককে অপহরণ করল নাইজেরিয়ার জলদস্যুরা

আন্তর্জাতিক ডেস্ক, চলমান সময়
  • আপডেট সময় : শনিবার, নভেম্বর ২৮, ২০২০
  • 33 Time View

নাইজেরিয়া থেকে ক্যামেরুন যাওয়ার পথে পণ্যবাহী জাহাজ থেকে ১০ নাবিককে অপহরণ করেছেন নাইজেরিয়ার জলদস্যুরা। এর মধ্যে ৪ জন ভারতীয় নাবিক রয়েছেন বলেও দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নাইজেরিয়া থেকে ক্যামেরুন যাচ্ছিল পণ্যবাহী ‘মিলান’ নামের জাহাজটি। গত ২৫ নভেম্বর সেটিতে হামলা চালায় জলদস্যুরা। অপহরণ করা হয় ১০ জন নাবিককে।

বলা হয়, ব্রাস ওয়েল টার্মিনাল থেকে প্রায় ৫২ নটিক্যাল মাইল উত্তর পশ্চিমে নাইজেরিয়ার বায়েলসা প্রদেশের কাছে জাহাজটির ওপর আচমকা হামলা চালায় জলদস্যুরা। বন্দুক দেখিয়ে জাহাজের ১০ নাবিককে তুলে নিয়ে যায় তারা। অপহৃতদের মধ্যে লেবাননের তিনজন, মিশরের দু’জন ও ক্যামেরুনের একজন নাবিক রয়েছেন।

হিমাচল সিফারার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন সঞ্জয় পরাশর জানান, আম্বরে ও ড্রায়াড গ্লোবাল নামের দু’টি নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা সংস্থা তাদের এই অপহরণের কথা জানিয়েছে। বিষয়টি ইতোমধ্যেই সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরা হয়েছে।

নাইজেরিয়ার রাজধানী আবুজায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বলেন, ভারতীয় নাবিকদের সুস্থভাবে ফিরিয়ে আনতে ইতোমধ্যে পদক্ষেপ নেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালে জলদস্যুদের কবলে পড়েছিল একটি ভারতীয় জাহাজ। ভারত মহাসাগরে ইয়েমেনের তটরেখার কাছে জাহাজটিকে আটকে রেখেছিল সোমালি জলদস্যুরা। বহু চেষ্টার পর উদ্ধার করা হয় জাহাজটিকে। ওই বছরই এডেন উপসাগরে ভারতের পতাকা লাগানো পণ্যবাহী জাহাজ ‘এমভি জগ অমর’-এ হামলা চালায় জলদস্যুরা। কিন্তু ওই হামলার ছক বানচাল করে তার মূলচক্রি ও শাগরেদদের আটক করে ফেলে নৌসেনার জাহাজ ‘আইএনএস ত্রিশূল’।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *