1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
কোম্পানীগঞ্জ বিএনপি নেতৃত্ব শূন্য হওয়ার পথে, ফখরুল ইসলামের দিকে ঝুঁকছে তৃণমূল - চলমান সময়
March 3, 2021, 3:36 pm

কোম্পানীগঞ্জ বিএনপি নেতৃত্ব শূন্য হওয়ার পথে, ফখরুল ইসলামের দিকে ঝুঁকছে তৃণমূল

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, জানুয়ারি ১৪, ২০২১
  • 322 Time View
বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব ফখরুল ইসলাম।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি নেতৃত্ব শূন্য হওয়ার পথে। অভিভাবকহীন ও নেতৃত্ব হারার উপক্রম হয়ে অগোছালো রাজনীতির দিকে ছুটে চলছে দেশের দ্বিতীয় বৃহত্তর এ দলটির কোম্পানীগঞ্জ উপজেলা শাখা। ভবিষ্যত সেই শঙ্কা থেকে উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীরা ঝুঁকে পড়ছেন দীর্ঘদিন ধরে দলটির বড় একটি অংশকে নেতৃত্ব দেয়া বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব ফখরুল ইসলামের দিকে। নিজেদের অবস্থান ধরে রেখে অন্যের দ্বারস্ত হওয়ার আশংকা থেকে তাদের এ উপলব্দি।

জানা যায়, স্বাধীনতার পরবর্তী সময় থেকে নোয়াখালী-৫ আসনের রাজনীতির নেতৃত্ব ছিল কোম্পানীগঞ্জের হাতে। জিয়াউর রহমানের শাসনামলে ব্যরিষ্টার মওদুদ আহমদ, জাতীয় পার্টির আমলে মওদুদ আহমদ, এরশাদ সরকারের পতনের পরে বিএনপি ক্ষমতায় আসলে আবারো মওদুদ আহমদ, ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে ওবায়দুল কাদের এভাবেই নোয়াখালী-৫ আসনের রাজনীতি কোম্পানীগঞ্জের হাতে নিয়ন্ত্রিত আছে।

বর্তমানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার মওদুদ আহমদ গুরুতর অসুস্থ্য হয়ে চিকিৎসাধীন থাকায় কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীদের মনে অজানা আতংক ভর করেছে। তাদের শংকা, ব্যারিষ্টার মওদুদ আহমদ রাজনীতি থেকে অবসর  নিলে এ আসনের রাজনীতি নিয়ন্ত্রন করবে কে? নেতৃত্ব দিবে কে?

বিএনপির রাজনীতিতে কোম্পানীগঞ্জ কি নেতৃত্ব হারিয়ে ফেলছে? এমন আতংক ইতিমধ্যে অনেকের মনে বাসা বেঁধেছে। তবে এ আশংকার মাঝে আলোর দিশারী হয়ে গত কয়েক বছর ধরে হাজির রয়েছেন বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব ফখরুল ইসলাম। নোয়াখালী-৫ আসনে বিএনপিকে সংগঠিত করে দল পরিচালনায় ও নেতৃত্ব প্রদানে তিনি প্রস্তুত আছেন।

সেটি তিনি দলীয় নেতাকর্মীদের আগলে রেখে, তাদের বিভিন্ন বিপদে আপদে পাশে থেকে, দলীয় কর্মকান্ড পরিচালনা করে, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বকে মেনে তাঁদের প্রতি শ্রদ্ধা ও বিশ্বাস দিয়ে ইতিমধ্যে প্রমান করেছেন। এমনটাই ধারনা স্থানীয় তৃণমূল বিএনপির।

এটি অনুধাবন করে অনেকেই এখন আলহাজ্ব ফখরুল ইসলামের প্রতি ঝুঁকছেন। তবে একটি অংশ ফখরুল ইসলামের প্রতি সমর্থন ও বিশ্বাস থাকলেও এখনো প্রবীন নেতা ব্যরিষ্টার মওদুদ আহমদের প্রতি সম্মান দেখিয়ে ‍প্রকাশ্যে মুখ খুলছেননা।

তবে তাদেরও বক্তব্য, নেতৃত্ব কোম্পানীগঞ্জে না থাকলে দীর্ঘদিনের ক্ষমতা হারিয়ে পরনির্ভনশীল হতে হবে। এটি যাতে না হয় সেদিক বিবেচনা করে আলহাজ্ব ফখরুল ইসলামকেই তারা নেতা হিসেবে দেখতে চাচ্ছেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *