1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
কোম্পানীগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা বিএনপির কার্যক্রম অবৈধ: জেলা বিএনপি - চলমান সময়
February 28, 2021, 3:16 pm

কোম্পানীগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা বিএনপির কার্যক্রম অবৈধ: জেলা বিএনপি

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার:
  • আপডেট সময় : বুধবার, ফেব্রুয়ারি ৩, ২০২১
  • 421 Time View

আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ কর্তৃক চলমান কার্যক্রমকে অবৈধ বলে আখ্যায়িত করে কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে জেলা বিএনপি।

বুধবার(৩ ফেব্রুয়ারী) জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাদেরকে এ নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে উপজেলা বিএনপির সভাপতি দাবী করা কামাল উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক দাবী করা মাহমুদুর রহমান রিপনকে জেলা বিএনপির সদস্য সম্বোধন করে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটি থেকে আসন্ন ইউনিয়ন পরিষদ সমূহের নির্বাচন সংক্রান্ত বিষয়ে কোন নির্দেশনা দেয়া হয়নি। কেন্দ্রীয় এবং নোয়াখালী জেলা বিএনপির নির্দেশনা ছাড়াই আপনারা কোম্পানীগঞ্জ উপজেলার ইউনিয়ন সমূহে প্রার্থীতার বিষয়ে চিঠি দিয়েছেন। এ ধরনের চিঠি দেয়ার বৈধ অধিকার আপনাদের নেই। অনতিবিলম্বে সংগঠনের শৃঙ্খলা বিরোধী কাজ বন্ধ করুন। অন্যথায় উদ্বুদ্ধ পরিস্থিতির দায় দায়িত্ব আপনাদের উপর বর্তাবে।

জানা গেছে, উপজেলা বিএনপির স্বঘোষিত ওই দুই নেতা কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে মনোনয়ন প্রত্যাশী আগ্রহী প্রার্থীদের নামের তালিকা পাঠানোর জন্য চিঠি দিয়েছে। বিষয়টি জেলা বিএনপির দৃষ্টিগোচর হলে উপজেলা বিএনপির ওই দুই নেতাকে তাদের এখতিয়ার বহির্ভূত ওই কার্যক্রম স্থগিতের নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে জানতে উপজেলা বিএনপির স্বঘোষিত সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপনের সাথে আলাপ করলে তিনি চিঠি প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, কেন্দ্র এবং জেলার নির্দেশনা না থাকলেও তৃণমূলের চাহিদার ভিত্তিতে আমরা ইউনিয়ন বিএনপিকে আগ্রহী প্রাথীদের নামের তালিকা প্রেরণের জন্য চিঠি দিয়েছি।

এ চিঠি দেয়ার বৈধতা আছে কিনা জানতে চাইলে তিনি জানান, বৈধতা আছে কি নাই সে বিষয়ে আমি কোন মন্তব্য করবোনা। তবে আমাদেরকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ দায়িত্ব দিয়েছেন বিধায় আমরা সে দায়িত্ব পালন করছি।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *