1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
বাগমারায় ওসির ভূমিকায় থানা এখন দালাল ও তদবির মুক্ত - চলমান সময়
March 3, 2021, 2:26 pm

বাগমারায় ওসির ভূমিকায় থানা এখন দালাল ও তদবির মুক্ত

মোঃ সাইফুল ইসলাম, বাগমারা থেকে:   
  • আপডেট সময় : শুক্রবার, ফেব্রুয়ারি ১২, ২০২১
  • 136 Time View

রাজশাহী জেলার শ্রেষ্ঠ (ওসি) ও বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোস্তাক আহমেদের সাহসী ভূমিকার কারণে বাগমারা থানা দালাল ও তদবির মুক্ত হয়েছে।

এলাকাবাসী জানান, গত কয়েক মাস আগেও বাগমারা  থানার সামনে চোখ রাখলেই দেখা যেত দালালদের নিয়ে গোল মিটিং করছে থানার অনেক পুলিশ কর্মকর্তা। কিন্তু থানার নবাগত ওসি মোঃ মোস্তাক আহমেদ  যোগদান করার কয়েক দিনের মধ্যেই বাগমারা  থানাকে দালাল ও তদবিরমুক্ত করেছেন।

মো: মোস্তাক আহমেদ বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে ২০২০ সালের ১১ নভেম্বর যোগদান করেন। এরপর ‘পুলিশ জনতা হাতে হাত, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ’ এই শ্রোগানকে সামনে রেখে জনগণের মাঝে পুলিশের সেবা পৌঁছে দিতে ভূমিকা রেখে চলেছেন।

তিনি এ থানায় যোগদানের পর থেকেই মাদক নিয়ন্ত্রণ ও অপরাধদ দমনে সাহসী ভূমিকা রেখে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছেন।

থানা সূত্র জানায়, বাগমারা থানায় যোগদান করেই ওসি মোস্তাক আহমেদ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের পাশাপাশি মাদক ব্যবসায়ী গডফাদারদের আটকের জন্য সাঁড়াশি অভিযান পরিচালনা করেন। তার এমন তৎপরতায় জনমনে স্বস্তি ফিরে এসেছে। একের পর এক মাদক সম্রাটদের আটক করে সাধারণ মানুষের ভূয়শি প্রশংসা কুড়িয়ে নিয়েছেন।

ওসি মোঃ মোস্তাক আহমেদ জানান, বাগমারাবাসীর গর্ব করার মতো অনেক কিছু আছে। তার মধ্যে কিছু অসাধু মাদকব্যবসায়ীর কারণে এ এলাকার সুনাম নষ্ট হচ্ছে। এজন্য সব সময়ই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে।

তিনি বলেন, ‘আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের তৎপরতার কারণে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া পূর্বের ন্যায় এখন আর প্রকাশ্যে মাদক ব্যবসা, থানায় দালালি, ইভটিজিং, চুরি, চালকদের আহত করে মোটরসাইকেল ছিনতাইয়ের মতো ঘটনাগুলো নেই।

এ সময় থানার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিক ও সচেতন মহল সহ এলাকাবাসীর সুষ্ঠু ও সুপরিকল্পিত দিক নির্দেশনা আশা করেন পুলিশের এই কর্মকর্তা।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. ইফতেখার আলম জানান, বাগমারা  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বাগমারা  থানায় যোগদান করার পরেই তাকে নির্দেশনা দেওয়া হয়েছিল বাগমারা থানাকে দালাল ও তদবিরমুক্ত করার। মাদক সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করার নির্দেশনা মোতাবেক ইতিমধ্যে বাগমারা থানাকে দালাল মুক্ত করেছেন। সুতরাং রাষ্ট্রের বিভিন্ন উন্নয়নমুলক কাজ সহ প্রশাসনের সকল কাজকর্ম সৎ নিষ্ঠা ও সাহসিকতার সাথে করার জন্য তিনি জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নিবার্চিত হয়েছেন। মোট কথা অন্যায়ের কাছে আপোষহীন একজন ওসি মোঃ মোস্তাক আহমেদ।

সম্পাদনা: প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *