1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
আগামীকাল শুরু হচ্ছে তাড়াইলে ইসলাহী ইজতেমা - চলমান সময়
February 28, 2021, 4:18 pm

আগামীকাল শুরু হচ্ছে তাড়াইলে ইসলাহী ইজতেমা

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২১
  • 176 Time View

এক যুগ ধরে অনুষ্ঠিত হচ্ছে তাড়াইলের এই ইসলাহী ইজতেমা। আম জনতা ও আলেম উলামার মিলনমেলা হবে বলে জানা গেছে।  বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ-এর আহ্‌বানে এবারও কিশোরগঞ্জের তাড়াইলে ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হবে।

শুক্রবার(১৯ ফেব্রুয়ারী) এ ইজতেমা শুরু হবে। চলবে ২০ ও ২১ ফেব্রুয়ারী পর্যন্ত।

বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ-এর খলিফা, তোলাবা, ভক্ত ও অনুসারীরা এ ইজতেমায় অংশ নিয়ে থাকেন। সমগ্র কিশোরগঞ্জ ছাড়াও দেশ-বিদেশের অসংখ্য মানুষ এ ইজতেমায় অংশ নেন।

তাড়াইলে ইসলাহী ইজতেমা মাঠের চারপাশে দিগন্ত বিস্তৃত হাওর, মধ্যখানে সবুজের মাখামাখিতে গড়ে ওঠা শান্ত নিবিড় একটি গ্রাম বেলংকা।

হাওরের কূল ঘেষেই আজ গড়ে উঠেছে একটি দাওরায়ে হাদীস মাদরাসা (জামিয়াতুল ইসলাহ আল-মাদানিয়া)। চলছে দাওয়াত ও তাবলীগের মেহনত। যার বদৌলতে অন্ধকারের যুগ পেরিয়ে সেই গ্রামটি এখন আলোর মোহনায়। ঘরে ঘরে তৈরী হয়েছে আলেম, হাফেজ ও ক্বারী সাহেবানদের মিছিল।

মানুষকে এক আল্লাহর পথে আসার আহ্‌বান ও রাসূলের মতাদর্শ অনুযায়ী জীবনকে পরিচালনা করা এবং মানুষের নৈতিক উন্নয়নের দাওয়াত নিয়ে বিগত বছরগুলোর মতো এবারও আওলাদে রাসূল হজরত ফিদায়ে মিল্লাত আসাদ মাদানি (রহ.)-এর খলিফা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের আহ্‌বানে কিশোরগঞ্জের তাড়াইলে অনুষ্ঠিত হবে এ ইসলাহী ইজতেমা। ইজতেমায় দেশ বিদেশের উলামা-মাশায়েখরা দিনভর কুরআন-হাদীসের আলোকে বয়ান ও মাঠের আমলের মাধ্যমে আগত ধর্মপ্রাণ মুসুল্লীদের দ্বীনের দাওয়াত প্রচার করেন। তিনদিনব্যাপী ইজতেমার বিভিন্ন পর্বে ইসলাহী বয়ান, আম বয়ান, বিশেষ বয়ান, কোরআন তালিম ও তেলাওয়াত, জিকির ও দরূদের আমলসহ ধারাবাহিক আত্মোন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি পালন করেন আগত মুসল্লিরা।

সম্পাদনা: প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *