1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোম্পানীগঞ্জে ইউবিএফ এর ভাষা উৎসব - চলমান সময়
February 28, 2021, 3:48 pm

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোম্পানীগঞ্জে ইউবিএফ এর ভাষা উৎসব

কেফায়েত টুটুল,কোম্পানীগঞ্জ থেকে
  • আপডেট সময় : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১
  • 69 Time View
প্রধান অতিথি ও সভাপতি

জাতীয় সামাজিক সংগঠন ইউনাইটেড ব্রাদার্স ফোরাম (ইউবিএফ) এর উদ্যোগে ও রেভজল লুব্রিকেন্টস্ এর পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত ২১ ফেব্রুয়ারি, রবিবার নোয়াখালী কোম্পানীগঞ্জে অনুষ্ঠিত হল ভাষা উৎসব ২০২১।

আন্তঃস্কুল হাতের লেখা প্রতিযোগিতা

দিনব্যাপী এ অনুষ্ঠানে ভাষা শহীদ পরিবার, ভাষা সৈনিক, স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ, সাংস্কৃতিক ও মিডিয়া ব্যক্তিত্বদের অংশগ্রহনে আন্তঃস্কুল হাতের লেখা প্রতিযোগিতা, বই মেলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সহ ছিল বিভিন্ন আয়োজন। ইউবিএফ এর সভাপতি মোসাদ্দেক হোসেন এর সভাপতিত্বে ও ইউবিএফ এর সাংস্কৃতিক বিষয়ক উপদেষ্টা মিডিয়া ব্যক্তিত্ব শামীম আল জাবের এর সঞ্চালনায় ভাষা উৎসবের উদ্বোধন ঘোষনা করেন প্রখ্যাত ভাষা সৈনিক অধ্যাপক আব্দুল গফুর ও প্রধান আলোচনা উপস্থাপন করেন মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক মঞ্জুরুল হক শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহান ভাষা আন্দেলনে জীবন উৎসর্গকারী শহীদ আব্দুস সালামের ভাই সুবেদার আব্দুল করিম। ভাষা শহীদ আব্দুস সালামের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর পরিবারকে উৎসবের পৃষ্ঠপোষক রেভজল লুব্রিকেন্টস্ এর সৌজন্যে বিশেষ সম্মাননা ও অনুদান প্রদান করা হয়।

একুশে বই মেলা উৎসব

উৎসবে নোয়াখালী কোম্পানীগঞ্জ এর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাছাইকৃত তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে আন্তঃস্কুল হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দশম শ্রেনী বিভাগে প্রথম স্থান অধিকার করে যথাক্রমে সিদ্রাতুল মুনতাহা (ষষ্ঠ শ্রেনী বিভাগ) সিরাজপুর উচ্চ বিদ্যালয়, উম্মে মুনতাহা জুহী (সপ্তম শ্রেনী বিভাগ), মাকসুদহা সরকারী উচ্চ বিদ্যালয়, মাহমুদুল রহমান (অষ্টম শ্রেনী বিভাগ, বসুরহাট দারুল ইহসান মাদরাসা, খাদিজাতুল কোবরা (নবম শ্রেনী বিভাগ), বামনী হাসিরিয়া ফাজিল মাদরাসা, নাদিয়া আক্তার (দশম শ্রেনী বিভাগ), প্রগতি ইনস্টিটিউট।

সাংস্কৃতিক প্রতিযোগিরা

আন্তঃস্কুল হাতের লেখা প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জনাব কামরুল ইসলাম জুয়েল, সহকারী অধ্যাপক, জগন্নাথ বিশ্ববদ্যিালয় ও প্রধান উপদষ্টো, জগন্নাথ বিশ্ববদ্যিালয় আবৃত্তি সংসদ। বিচারক হিসেবে আরও ছিলেন জনাব নূর মোহাম্মদ, বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, সরকারি মুজিব কলেজ, নোয়াখালী এবং জনাব মাহবুব হাসান, প্রাক্তন শিক্ষার্থী, চারুকলা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নকশাবীদ, অপসোনিন গ্রুপ।

ভাষা শহীদ আব্দুস সালামের ছোট ভাই

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সনদপত্র ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এছাড়া সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের পরবর্তীতে অনলাইন ভোটের মাধ্যমে নির্বাচিত করে পুরষ্কৃত করা হবে। ইউবিএফ এর অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রতিযোগীদের পরিবেশনায় অনলাইন ভোট প্রদান করার যাবে। ইউবিএফ এর অফিসিয়াল ফেইসবুক পেইজ লিংকঃ www.facebook.com/ubf4all

সম্পাদনায়: কেফায়েত টুটুল (দৈনিক চলমান সময়)

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *