1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
মির্জার পতন ধ্বনিতে প্রকম্পিত কোম্পানীগঞ্জ - চলমান সময়
April 22, 2021, 2:11 am
শিরোনাম:
কাদের মির্জার শান্তির ডাক, নিছক কুটকৌশল ছাড়া আর কিছুই নয়: উপজেলা আ’লীগ বেগমগঞ্জে সূর্যমুখি চাষে ঝুঁকছে প্রান্তিক কৃষক হিলিতে দুই চাল দোকানীকে ৭ হাজার টাকা জরিমানা পুলিশ সুপারের উদ্যোগে ১০ বছর পর বসতভিটা ফিরে পেল নাটোরের কল্পনা পাহান  ঝালকাঠিতে ডায়রিয়া পরিস্থিতির অবনতি, কারণ অনুসন্ধানে স্বাস্থ্য মন্ত্রনালয়ের রোগ নিয়ন্ত্রণ সেল সুনামগঞ্জে অবৈধ বালি ও পাথরসহ ২৫টি নৌকা আটক, ১জনের কারাদন্ড ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ভ্রাম্যামাণ আদালতের জরিমানা ময়মনসিংহ জেলা প্রশাসকের মাস্ক বিতরণ নিজের ১৬ আনা ঠিক রেখেই প্রস্তাব তুলে ধরলেন মির্জা: উপজেলা আ’লীগ পাঁচ বোলার নিয়ে লড়াইয়ে নামছে বাংলাদেশ

মির্জার পতন ধ্বনিতে প্রকম্পিত কোম্পানীগঞ্জ

স্টাফ রিপোর্টার :
  • আপডেট সময় : বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১
  • 1257 Time View
ত্রিরত্ন খ্যাত বাদল, মঞ্জু ও রাহাত।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ রাজনীতিতে চলছে বিভিষিকাময় এক মহাপ্রলয়। মির্জার পতন ধ্বনিতে প্রকম্পিত হচ্ছে পুরো উপজেলা। বিদায়ের বীণে করুন সূর উঠেছে। দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভ ও দু:শাসনের যাঁতাকলে পিষ্ট দলীয় নেতাকর্মীরা ফুঁসে উঠেছে। তৈরী হয়েছে এক সংঘবদ্ধ আন্দোলনের। ছারখার হয়ে গেছে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের সাজানো বাগান। ত্রিরত্নের নেতৃত্বে এখন ঐক্যবদ্ধ তৃণমূল আওয়ামী লীগ।

ত্রিরত্নেরে নেতৃত্বে রয়েছেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক জনপ্রিয় চেয়রম্যান মিজানুর রহমান বাদল, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তুখোর ছাত্রনেতা মাহবুব রশিদ মঞ্জু ও স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য উদার মানসিকতা সম্পন্ন দানবীর ফখরুল ইসলাম রাহাত।

এ ত্রিরত্নের নেতৃত্বে তাদের পাশে রয়েছেন, সাম্প্রতিক আন্দোলনে বীর পুরুষ খেতাব প্রাপ্ত আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজ, ৭নং মুছাপুর ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীন, ৮নং চরএলাহী ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাবেক ছাত্রনেতা আলাল, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়দল হক কচি, চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আরিফ, আওয়ামী লীগ নেতা হাসিবুস শহীদ আলোক, সাবেক ছাত্রনেতা সালেকিন রিমন ও সরকারী মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নূর এ মাওলা রাজু।

আন্দোলনে সমর্থন জানিয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরীসহ অনেক পরিচিত মুখ স্থানীয় রাজনৈতিক নেতা।

অনুসন্ধানে জানা যায়, এটি একটি অবিশ্বাস্য ও দু:সাহী আন্দোলন। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের মতে যে কোম্পানীগঞ্জ দীর্ঘবছর ধরে মির্জা এককভাবে শাসন ও শোষন করেছে সেই মির্জার এমন পরিণতি তারা কল্পনাও করেনি।

আন্দোলনে থাকা সরকারী মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নূর এ মাওলা রাজু বলেন, মির্জার বিরুদ্ধে আন্দোলন করতে হবে এমনটি জীবনেও ভাবিনি। কিন্তু তার অপরাজনীতি, দু:শাসন, দমন নীপিড়নে অতীষ্ট হয়ে আমরা আজ রাজপথে।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপিতি জায়দল হক কচি বলেন, মির্জা কোম্পানীগঞ্জ আওয়ামী লীগকে নিজের সম্পত্তি মনে করে। দলীয় নেতাকর্মীদেরকে তার ব্যক্তিগত কর্মচারী মনে করে। সে একনায়কতন্ত্র মনোভাব পোষন করে নেতাকর্মীদের উপর ষ্টিমরোলার চালায়। আমরা এ থেকে মুক্তি চাই। যার জন্য এ সংঘবদ্ধ আন্দোলন।

স্থানীয় সাধারণ মানুষের মতে, গত কয়েকদিনের বিক্ষোভ, আন্দোলন, ও সভা সমাবেশ দেখে মনে হচ্ছে মির্জার পতন ধ্বনি বেজে উঠেছে। বেশী দেরী নেই এ অপরাজনীতিকের বিদায় ঘন্টা বাজতে।

প্রবীন কয়েকজন রাজনৈতিক নেতার সাথে আলাপ করে জানা যায়, কোম্পানীগঞ্জের বর্তমান এ পরিস্থিতির জন্য মির্জা নিজেই দায়ী। সে তার নিজের সাজানো বাগান নিজেই নষ্ট করেছে। অতিকথন ও দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে কথা বলতে গিয়ে তিনি নিজের পায়ে কুড়াল মেরেছেন। সামর্থের চাইতে অতিরিক্ত ওজনের বোঝা কাঁধে নিলে যেমন ঘাঁড় ভেঙ্গে যায়, তেমনি নিজের অবস্থানের চাইতে বেশী উচ্চতার লোকজনের বিরুদ্ধে কথা বলতে গিয়ে মির্জার আজ এমন পরিণতি হয়েছে। তার সম্রাজ্যে ভাগ বসিয়েছে ত্যাগী ও জনপ্রিয়রা। যাদেরকে মির্জা এতো বছর কোনঠাসা করে রেখেছিল।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *