1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
নিশ্চুপ কাদের, বেপরোয়া মির্জা, অশান্ত কোম্পানীগঞ্জ - চলমান সময়
May 9, 2021, 12:45 am
শিরোনাম:
৭১-এ পরাজয় নিশ্চিত জেনে পাকিস্তানিরা যে কাজ করেছে, মির্জাও তা করছে: বাদল আর কোন ছাড় দেবোনা, কাদের মির্জাকে প্রতিহত করা হবে: মঞ্জু বাঙালির চেতনা-মননের প্রধান প্রতিভূ রবীন্দ্রনাথ ঠাকুর : রাষ্ট্রপতি সুনামগঞ্জে ৬ টুকরো লাশ উদ্ধারের ঘটনায় নারীসহ গ্রেফতার-৬ হালদায় অভিযান, এক হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ আবর্জনায়পূর্ণ চৌমুহনী শহরের খালগুলো লাউড়গড় সীমান্তে অবৈধ বালি-পাথরসহ ৩টি নৌকা ও ২টি ট্রাক আটক কোম্পানীগঞ্জে ফের বাস ভাংচুর করেছে মির্জা অনুসারীরা দল থেকে পদত্যাগের পর আ’লীগ নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানী করছে কাদের মির্জা কোম্পানীগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যানের উপর মির্জা অনুসারীদের হামলা, আহত-৪

নিশ্চুপ কাদের, বেপরোয়া মির্জা, অশান্ত কোম্পানীগঞ্জ

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার:
  • আপডেট সময় : শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
  • 305 Time View

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা হলো বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিজ জন্মস্থান ও নির্বাচনী এলাকা। দীর্ঘ প্রায় ৫ মাস ধরে ওবায়দুল কাদেরের ছোট ভাই স্থানীয় বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ”সত্যবচনকে” কেন্দ্র করে দলের মধ্যে যে বিভাজন ও কোন্দলের সৃষ্টি হয়েছে তা বর্তমানে নৈরাজ্যকর পরিস্থিতিতে রূপ নিয়েছে। বিভক্ত হওয়া দলের ছোট একটি অংশ কাদের মির্জার পক্ষে থাকলেও দলের মূল বড় অংশটি ওবায়দুল কাদেরের পক্ষে অবস্থান নিয়েছে। যার নেতৃত্বে রয়েছে উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা। ফলে প্রতিনিয়ত চলছে উভয় পক্ষের কাদা ছোঁড়াছুঁড়ি, ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। ইতোমধ্যে একজন সাংবাদিকসহ দুজন নিহতও হয়েছে। অথচত ওবায়দুল কাদের এখনো নিশ্চুপ। তিনি প্রকাশ্যে কোন কথাই বলছেননা। সংকট নিরসনে কার্যকরী কোন ব্যবস্থা নিতেও দেখা যাচ্ছেনা।

ওবায়দুল কাদেরের নিশ্চুপতার এ সুযোগে তারই ছোট ভাই কাদের মির্জা প্রতিনিয়ত বেপরোয়া আচরণ করে যাচ্ছে স্থানীয় নেতৃবৃন্দসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে। তার বেপরোয়া আচরণ থেকে ছাড় পাচ্ছেননা ওবায়দুল কাদের নিজেও। কাদের মির্জা বিষোদাগার করে চলেছেন ওবায়দুল কাদেরের সহধর্মিনী ইসরাতুন্নেসা কাদেরের বিরুদ্ধেও। যার কারনে কোম্পানীগঞ্জ একটি অশান্তির জনপদে পরিণত হয়েছে।

দীর্ঘ প্রায় ৫ মাস ধরে কাদের মির্জা এমন বেপরোয়া আচরণ করলেও ওবায়দুল কাদের নিশ্চুপ থাকায় স্থানীয় দলীয় নেতাকর্মী থেকে শুরু করে অশান্তিতে থাকা সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তারা ওবায়দুল কাদেরের বিরুদ্ধে অঙ্গুলি প্রদর্শন করতেও এখন দ্বিধা করছেনা।

স্থানীয়দের মতে, কাদের মির্জা তার ভাই হওয়ার কারনে ওবায়দুল কাদের তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেনা। এ জায়গায় কাদের মির্জা না হয়ে যদি অন্য কেউ স্থানীয় আইন-শৃঙ্খলা পরিস্থিতির এমন অবনতি ঘটাতো তাহলে অনেক আগেই তিনি ব্যবস্থা নিতেন। তাদের অভিযোগ, ওবায়দুল কাদের আইনের সঠিক প্রয়োগ করতে দিচ্ছেননা।

নাম প্রকাশে অনিচ্ছিুক অনেক সাধারণ মানুষের মতে, আমরা ওবায়দুল কাদেরকে ভোট দিয়েছি এমন কোম্পানীগঞ্জ সৃষ্টি করার জন্য নয়। উনার ভাই সেজন্য তাকে মাফ করে দিবেন এমনটি মানা যায়না।

কারো কারো মতে, ওবায়দুল কাদের বসে বসে খেলা দেখছেন। কে জিতে আর কে হারে। ওবায়দুল কাদের এখন সেটি দেখছেন। সুযোগটি শতভাগ নিজের পক্ষে নেয়ার চেষ্টা করছেন কাদের মির্জা।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা যায়, তারাও ছাড় দেয়ার পাত্র নয়। তারাও কোমর বেঁধে মাঠে নেমেছে।

ইতিমধ্যে উপজেলা আ’লীগ কাদের মির্জাকে কোনঠাসাও করে ফেলেছে। নেতাকর্মী শূন্য হয়ে পড়েছে কাদের মির্জা। বাধ্য হয়ে দল থেকে স্ব-ইচ্ছায় পদত্যাগও করেছেন তিনি।

কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের মতে, অশান্ত কোম্পানীগঞ্জকে শান্ত করতে ওবায়দুল কাদেরকে মুখ খুলতে হবে। প্রকাশ্যে আসতে হবে। কারন এটি তার নিজ উপজেলা ও নির্বাচনী এলাকা। তাদের মতে এখনই যদি সংকট নিরসনে কার্যকরী ব্যবস্থা না নেয়া হয় তাহলে ভবিষ্যতে সংকট আরো ঘনিভূত হবে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *