1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
জলবায়ু সম্মেলনে অবশেষে যোগ দিতে যাচ্ছেন শি জিনপিং - চলমান সময়
May 9, 2021, 1:59 am
শিরোনাম:
৭১-এ পরাজয় নিশ্চিত জেনে পাকিস্তানিরা যে কাজ করেছে, মির্জাও তা করছে: বাদল আর কোন ছাড় দেবোনা, কাদের মির্জাকে প্রতিহত করা হবে: মঞ্জু বাঙালির চেতনা-মননের প্রধান প্রতিভূ রবীন্দ্রনাথ ঠাকুর : রাষ্ট্রপতি সুনামগঞ্জে ৬ টুকরো লাশ উদ্ধারের ঘটনায় নারীসহ গ্রেফতার-৬ হালদায় অভিযান, এক হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ আবর্জনায়পূর্ণ চৌমুহনী শহরের খালগুলো লাউড়গড় সীমান্তে অবৈধ বালি-পাথরসহ ৩টি নৌকা ও ২টি ট্রাক আটক কোম্পানীগঞ্জে ফের বাস ভাংচুর করেছে মির্জা অনুসারীরা দল থেকে পদত্যাগের পর আ’লীগ নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানী করছে কাদের মির্জা কোম্পানীগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যানের উপর মির্জা অনুসারীদের হামলা, আহত-৪

জলবায়ু সম্মেলনে অবশেষে যোগ দিতে যাচ্ছেন শি জিনপিং

আন্তর্জাতিক ডেস্ক, চলমান সময়
  • আপডেট সময় : বুধবার, এপ্রিল ২১, ২০২১
  • 37 Time View

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে জলবায়ু সম্মেলনে যোগ দেবেন। বুধবার বেইজিং এ তথ্য নিশ্চিত করেছে। অনলাইনে অনুষ্ঠিতব্য এই সম্মেলনে বিশ্বের শীর্ষ নেতারা জলবায়ু পরিবর্তনের সমস্যা সমাধানে সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেবেন। খবর এএফপির।

আগামী ২২ এপ্রিল ‘আর্থ ডে’তে অনুষ্ঠিত হওয়া এই জলবায়ু সম্মেলনে জো বাইডেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ ৪০টি দেশের নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন। এর মাধ্যমে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় আবারও নেতৃত্বের ভূমিকায় আসছে যুক্তরাষ্ট্র। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জলবায়ু পরিবর্তন ও এর সমস্যাগুলোকে অস্বীকার করে আসছিল।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর এই সম্মেলনই হবে বাইডেন ও শি জিনপিংয়ের মধ্যকার প্রথম বৈঠক।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সম্মেলনে শি জিনপিং গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। সাংহাইয়ে যুক্তরাষ্ট্রের জলবায়ু বিষয়ক প্রতিনিধি জন কেরির সফরের কয়েক দিনের মধ্যেই চীনা প্রেসিডেন্টের জলবায়ু সম্মেলনে যোগ দেয়ার খবর জানানো হলো।

কেরি ও চীনের প্রতিনিধি জি ঝেনহুয়া বলেছেন, তারা জলবায়ু পরিবর্তনরোধে একে অন্যকে সহযোগিতায় প্রতিশ্রুতিবদ্ধ। দেশ দুটির মধ্যে বর্তমানে বেশ কিছু ইস্যুতে উত্তেজনা চললেও জলবায়ু বিষয়ে ঐক্যমতে পৌঁছেছে তারা।

হংকং ও তাইওয়ানে চীনের কার্যক্রম এবং জিনজিয়াংয়ে উইঘুরদের প্রতি চীনের পদক্ষেপের ব্যাপারে যুক্তরাষ্ট্রের সঙ্গে দেশটির বিরোধ বাড়ছে। তবে বিশ্ব অর্থনীতির শীর্ষ এ দেশ দুটির অংশগ্রহণ ছাড়া জলবায়ু পরিবর্তন বিষয়ে কোনো আলোচনাই সফল হবে না। কারণ বিশ্বের মোট গ্রিনহাউস গ্যাসের প্রায় অর্ধেক নির্গমন হয় শুধুমাত্র যুক্তরাষ্ট্র ও চীন থেকে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *