1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
মিডিয়া দূর্ণীতিগ্রস্থ হয়ে গেছে, অনিয়মে ভরে গেছে : কাদের মির্জা - চলমান সময়
June 18, 2021, 12:49 pm

মিডিয়া দূর্ণীতিগ্রস্থ হয়ে গেছে, অনিয়মে ভরে গেছে : কাদের মির্জা

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার:
  • আপডেট সময় : মঙ্গলবার, জুন ৮, ২০২১
  • 214 Time View
আব্দুল কাদের মির্জা।

মিডিয়া দূর্ণীতিগ্রস্থ হয়ে গেছে, অনিয়মে ভরে গেছে। কিছু কিছু সাংবাদিক এমন সব কান্ড করে এটা মিডিয়া জগতে যারা আছে তাদের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। কথা গুলো বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরাসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

সোমবার (৭জুন) রাত সাড়ে ৮টায় তার নিজ ফেইসবুক আইডি থেকে ১ঘন্টা ৪৮ মিনিট ১২ সেকেন্ডের এক লাইভে এসে তিনি এমন বিরূপ মন্তব্য করেন।

কাদের মির্জা বলেন, সাংবাদিকতার নামে সারা দেশে অনিয়ম চলছে এটা বন্ধ করা দরকার। তিনি একটি ঘটনার উল্লেখ করে বলেন, বেশ কিছুদিন আগে গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমাদের একটি প্রোগ্রাম ছিল। সে প্রোগ্রাম শেষে আমরা বের হলে জনৈক সাংবাদিক আমাদের এক নেতার(খিজির হায়াত) কাছে সহযোগীতা চাইলো। তিনি তাকে ২০টাকা দিলেন। সেই সাংবাদিক ২০টাকা নিয়ে নিলো। আমার লজ্জায় মাথা হেট হয়ে গেছে। কোথায় নেমে গেছে সাংবাদিকতা।

তবে এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সাথে আলাপ করা হলে তিনি বলেন, কোন সাংবাদিককে আমি ২০টাকা দিয়েছি বলে আমার জানা নেই। তাছাড়া সেদিন গণভবনের প্রোগ্রাম থেকে বের হওয়ার পর কোন সাংবাদিক আমার কাছে কোন সহযোগীতা চায়নি। ২০টাকা দেয়ারতো প্রশ্নই আসেনা। এসব অবান্তর কথা।

এদিকে গত ১৫ ফেব্রুয়ারী জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন বাঞ্চালের চেষ্টা বিষয়ে কাদের মির্জা সাংবাদকিদের উদ্দেশ্যে বলেন, আপনারা সাংবাদিকতা করেন। আপনারা কি কারো ইঙ্গিতে চলেন? কেউ কি আপনাদেরকে প্রভাবিত করে? আপানারা কেন প্রভাবিত হবেন। আপনারা কেন কারো নির্দেশে চলবেন। এটা অত্যন্ত দু:খ জনক। এটার কারনে জাতির কাছে সাংবাদিকদের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে। কেন আপনারা নিয়ন্ত্রিত হবেন।

কাদের মির্জা কোন প্রভাবশালী ব্যক্তিকে ইঙ্গিত করে বলেন, আমরাতো বলি সংবাদপত্রের স্বাধীনতা আছে। তাহলে হস্তক্ষেপ কেন করলেন। আর আপনিইবা আমাকে কেন মিডিয়া থেকে সরিয়ে দিলেন। এটা জাতির কাছে আমার প্রশ্ন।

সমালোচিত এ পৌর মেয়র বলেন, কষ্ট লাগে আজ তোফাজ্জল হোসেন মানিক মিয়র মতো সাংবাদিকের বড়ই অভাব। তিনি বর্তমান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কি ইতিহাস সৃষ্টি করতে চাননা? কেন নিজেদেরকে বিকিয়ে দেন। দু:খ জনক। এগুলো থেকে বেরিয়ে আসেন।

কাদের মির্জা তার সংবাদ সম্মেলন বাঞ্চালকারী কোন প্রভাবশালী ব্যক্তিকে উদ্দেশ্য করে হুমকী দিয়ে বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়। এটার শেষ আছে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *