1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
কুড়িগ্রামে সাংবাদিক হয়রানি করা সেই ম্যাজিস্ট্রেটের বেতন বাড়বেনা ৩ বছর - চলমান সময়
September 20, 2021, 10:33 pm

কুড়িগ্রামে সাংবাদিক হয়রানি করা সেই ম্যাজিস্ট্রেটের বেতন বাড়বেনা ৩ বছর

স্টাফ রিপোর্টার :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১
  • 127 Time View
ফাইল ছবি।

মধ্যরাতে সাংবাদিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের জেলা প্রশাসক কার্যালয়ের সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) রিন্টু বিকাশ চাকমার তিন বছর বেতন বাড়বেনা।

‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী তাকে এ লঘুদণ্ড দিয়ে গত ১ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ১০ আগস্ট এ ঘটনায় কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকেও লঘুদণ্ড দেওয়া হয়। তার দুই বছরের জন্য বেতন বৃদ্ধি স্থগিত করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক সহকারী কমিশনার (বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত) রিন্টু বিকাশ চাকমার বিরুদ্ধে করা বিভাগীয় মামলায় ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ এর ৩(খ) বিধি অনুযায়ী আনা ‘অসদাচরণ’র অভিযোগ প্রমাণিত হওয়ায় রাষ্ট্রপতির সিদ্ধান্ত মোতাবেক তাকে একই বিধিমালার ৪(২)(খ) বিধি অনুযায়ী তার পরবর্তী বেতন বৃদ্ধির প্রাপ্যতার তারিখ থেকে তিন বছরের জন্য বার্ষিক বেতন বৃদ্ধি স্থগিত রাখার লঘুদণ্ড দেওয়া হলো। ভবিষ্যতে তিনি এর জন্য কোনো বকেয়া বেতন-ভাতা প্রাপ্য হবেন না।

প্রজ্ঞাপনে ওইদিনের ঘটনা তুলে ধরে বলা হয়, রিন্টু বিকাশ চাকমার বিরুদ্ধে গত ১৩ মার্চ দিবাগত রাতে কুড়িগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ের দুই-তিন জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ ১৫ থেকে ১৬ জন আনসার সদস্য নিয়ে দরজা ভেঙে সাংবাদিক আরিফুল ইসলামের বাসায় প্রবেশ করেন।

এসময় আরিফুলের বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে দাবি করেন। আরিফুল ইসলামকে তুলে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এনে মোবাইল কোর্টের মাধ্যমে এক বছরের জেল দেন।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *