1. mizanurrahmanbadol2@gmail.com : Chaloman Shomoy : Chaloman Shomoy
  2. arasif1989@gmail.com : jony :
  3. mashiur2k@gmail.com : mashiur :
  4. trustit24@gmail.com : Admin panel : Admin panel
  5. chalomanshomoy@gmail.com : Polash News : Polash News
  6. info@chalomanshomoy.com : suvash :
তেঁতুলিয়া থেকে দৃশ্যমান কাঞ্চনজঙ্গার চূড়া - চলমান সময়
October 21, 2021, 8:42 pm
শিরোনাম:

তেঁতুলিয়া থেকে দৃশ্যমান কাঞ্চনজঙ্গার চূড়া

প্রশান্ত সুভাষ চন্দ, চীফ রিপোর্টার:
  • আপডেট সময় : বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১
  • 84 Time View
তেঁতুলিয়া থেকে হিমালয় কন্যা কাঞ্চনজঙ্গা।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা হতে কাঞ্চনজঙ্ঘার দুরত্ব মাত্র ১১ কি.মি.। অক্টোবর মাসে মেঘমুক্ত নীল আকাশে তেঁতুলিয়া ডাকবাংলো হতে মোহনীয় কাঞ্চনজঙ্ঘার দৃশ্য অবলোকন করা সম্ভব। সাধারণত শীতের মেঘমুক্ত আকাশে তুষারশুভ্র পাহাড়ের চূড়া রোদে চিকচিক করে ওঠে আর ঠিক তখনই কাঞ্চনজঙ্গার সেই মোহনীয় শোভা উপভোগ করা সম্ভবপর হয়।

এভারেষ্ট চূড়ার সোনালী আলোয় উজ্জল বাংলাদেশের সর্বোত্তরের জনপদ হিমালয় কন্যা পঞ্চগড়। নভেম্বর ও ডিসেম্বরে হিমালয় কন্যা পঞ্চগড় ও তেঁতুলিয়ায় আসলে দেখতে পাবেন উত্তর আকাশ হিমালয়, কাঞ্চনজঙ্ঘা ও এভারেষ্ট চূড়া সোনালী আলোয় উজ্জল সুন্দর দৃশ্য। এ সময় আকাস মেঘাছন্ন না থাকায় প্রতিদিন এই সৌন্দর্য্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছে নানান পেশাজীবি সহ ভ্রমন পিয়াশু মানুষ। বিশেষ করে প্রতিদিন ভিড় জমছে জেলার তেঁতুলিয়া উপজেলার মহান্দা নদীর তীর ঘেষা পিকনিক কর্নার সহ বাংলাবান্ধা স্থলবন্দরে।

এখান থেকে সু-স্পষ্ট দেখা মিলে হিমালয়, কাঞ্চনজাঙ্গা ও এভারেষ্ট চূড়ার সুন্দর দৃশ্য। বাংলাবান্ধা হতে নেপালের দূরত্ব ৬১ কি:মি:, এভারেষ্ট চূড়া ৭৫ কি:মি:, ভূটান ৬৪ কি:মি:, চিন ২০০ কি:মি:, ভারতের দার্জিলিং ৫৪ কি:মি:, ভারতের শিলিগুড়ী ৮ কি:মি:, ভারতের কাঞ্চনজঙ্গা ১০ কি:মি:।

তেঁতুলিয়ায় আসলে ভালো ভাবে দেখা যাবে পৃথিবীর তৃতীয় উচ্চতম পর্বত কাঞ্চনজঙ্গা। সাথে এভারেষ্ট চূড়ার প্রাকৃতিক সুন্দর দৃশ্য। যা সকাল-দুপুর-বিকেল ও রাতের বেলা বিভিন্ন রুপ ধারণ করে। পাশাপাশি আপনি উপভোগ করতে পারবেন এ জেলার নয়নাভীরাম সৌন্দর্য্য। প্রকৃতিক সৌন্দর্য ঘেরা এই জেলাকে ঘিড়ে গড়ে ওঠেছে ছোট-বড় অনেক চা বাগান এবং পিকনিক র্কনার। যা নিজ চোখে না দেখলে কেউ বিশ্বাস করাতে পারবে না। এজন্যই শীত এলে প্রকৃতি প্রেমিরা ভীড় জমায় পঞ্চগড়ে। আর উপভোগ করে মনমুগ্ধকর সব প্রকৃতি। আর এমন দৃশ্য যে কেউ দেখতে চাইলে আপনাকে যেতে হবে বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে।

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *